আন্তর্জাতিক উৎসবে পিপড়াবিদ্যা

  ১৫, সেপ্টে ২০১৪  |    Online Desk, বাংলা চলচ্চিত্র  |    846

দ্বিতীয় বারের মতো এশিয়া প্যাসিফিক স্ক্রীন অ্যাওয়ার্ডে প্রতিয়োগিতার জন্য নির্বাচিত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত চলচ্চিত্র ‘পিঁপড়াবিদ্যা’। গত বছর মোস্তফা সরয়ার ফারুকী প্রতিযোগিতা করেছিলেন ‘টেলিভিশন’ ছবিটি নিয়ে এবং জিতে নিয়েছিলেন গ্র্যান্ড জুরি পুরষ্কার। এবার এই উৎসবে অংশ নিচ্ছেন ‘পিঁপড়াবিদ্যা’ ছবিটি নিয়ে।

এদিকে ২ অক্টোবর থেকে শুরু হওয়া বুসান চ্চলচিত্র উৎসবের উইন্ডোস অন এশিয়ান সিনেমা’ বিভাগে নির্বাচিত হয়েছে ‘পিঁপড়াবিদ্যা’। উৎসবে যোগ দেয়ার জন্য মোস্তফা সরয়ার ফারুকী ৫ অক্টোবর বুসান যাচ্ছেন।

আগামী ২৪ অক্টোবর বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত এ ছবিটি। পিঁপড়াবিদ্যা ছবিতে অভিনয় করেছেন নূর ইমরান মিঠু, শীনা চোহান, আরজে সাব্বির হাসান, মুকিত জাকারিয়া, জি সামদানী ডন ও মৌ। ছবিটির পরিচালক মোস্তফা ফারুকি জানান  “পিপড়াবিদ্যার পরবর্তী আন্তর্জাতিক গন্তব্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন এওয়ার্ড এবং বুসান ফেস্টিভাল। ফিল্ম দুনিয়ার মেজর ইভেন্ট গুলোতে নিয়মিত হাজির থাকতে পারা আমাকে এবং আমাদেরকে সব সময় একই রকম আনন্দ দেয় তাই সকল কাঁটা পায়ে “ঠেলিয়া আগাইয়া যাইতেই থাকিতে” হবে। কারন আমরা আগালেই বেঁচে থাকি! গল্পের এক ডাল থেকে আরেক ডালে ঝুলতে ঝুলতে এভাবেই কেটে যায় এক জীবন। জীবন তাই বড়ই সোন্দর

সংশ্লিষ্ট খবর

শিশুশিল্পী সানিতা নায়িকা হচ্ছেন

  ২৩, ফেব্রু ২০১৫  |    689