কাটঝাট ছাড়াই সেন্সর বোর্ড পার করল ফেরদৌসের ছবি

  ১৩, সেপ্টে ২০১৪  |    Online Desk, বাংলা চলচ্চিত্র  |    379

কোন রকম কাটঝান ছাড়াই সেন্সর বোর্ড পার পেল ফেরদৌস এর ছবি   এক কাপ চা।   বৃহস্পতিবার বিকেলে সারাদিন ভীষণ টেনশনে কেটেছে। কারণ ওইদিন তার প্রযোজিত প্রথম চলচ্চিত্র ‘এক কাপ চা’ সেন্সর বোর্ডের সদস্যরা দেখছিলেন।যেহেতু প্রথম প্রযোজিত ছবি তাই সেদিন সকাল থেকেই ভীষণ টেনশন হচ্ছিল। ফেরদৌসের যেন মনে হচ্ছিল আর কিছুক্ষণ পরেই তার মাস্টার্স পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

ফেরদৌসের ‘এক কাপ চা’ ছবিটি গত বৃহস্পতিবার আনকাট সেন্সর ছাড়পত্র লাভ করেছে। ফেরদৌস বলেন, ‘আমার ছবিটির সেন্সর ছাড়পত্র নিয়ে আমি বেশি উত্কণ্ঠায় ছিলাম না। আমার শুধু একটাই চিন্তা ছিল যে যারা সেন্সর বোর্ডে আছেন তাদের ছবিটি ভালো লাগবে কিনা। কারণ আমি আমার সীমিত সবকিছুর মধ্যেই কাজটি যথেষ্ট আন্তরিকতা নিয়ে শেষ করেছি। ভীষণ টেনশন হচ্ছিল। মনে হচ্ছিল, যেন একটু পরেই আমার মাস্টার্স পরীক্ষার রেজাল্ট দেবে। কিন্তু অবশেষে সেন্সর বোর্ড ছবিটির ভূয়সী প্রশংসা করায় হাঁফ ছেড়ে বাঁচলাম। আমি চেষ্টা করেছি কমেডি ধাঁচের লাভ স্টোরি দর্শকদের উপহার দিতে। আশা করি ভালো লাগবে দর্শকের।

সেন্সর বোর্ড থেকে ফেরদৌসকে প্রথম ফোন করে খুশির খবরটি প্রথম জানান সিনিয়র চলচ্চিত্র সাংবাদিক, বাচসাস সভাপতি আবদুর রহমান।

‘এক কাপ চা’ ছবিটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন বাসু চ্যাটার্জি। ছবিটি পরিচালনা করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। ছবিটির সংগীত পরিচালনা করেছেন নচিকেতা, আইয়ুব বাচ্চু, ইমন সাহা, এস আই টুটুল, ফুয়াদ ও ঋষি। নায়করাজ রাজ্জাক, আলমগীর থেকে শুরু করে প্রয়াত অমল বোসসহ অনেকেই ছবিটিতে অভিনয় করেছেন। ওপার বাংলা থেকে মুঠোফোনে চিত্রনায়ক ফেরদৌসকে শুভেচ্ছা জানিয়ে এই ছবির নায়িকা ঋতুপর্ণা বলেন, ‘নিঃসন্দেহে এটা অনেক খুশির খবর যে ফেরদৌসের ছবিটি আনকাট সেন্সর ছাড়পত্র লাভ করেছে। ছবিটি যেন দর্শক হলে গিয়ে উপভোগ করেন এটা আমার বিশেষ অনুরোধ থাকল। ছবিটি মুক্তির সময় আমি একবার হলেও ঢাকায় আসার চেষ্টা করব।’ উল্লেখ্য, এই ছবির তিনটি প্রধান চরিত্র শফিক, দীপা এবং দিলরুবা চরিত্রে অভিনয় করেছেন ফেরদৌস, মৌসুমী ও ঋতুপর্ণা।

সংশ্লিষ্ট খবর

বীরাঙ্গনা রূপে তিশা

  ৯, ডিসে ২০১৫  |    224