৫ দিন পরও অখিল পোদ্দারের মামলা নেয় নি পুলিশ: উল্টো সন্ত্রাসী সহযোগে এএসআই এর হুমকি !

  ৩০, আগ ২০১৪  |    Online Desk, ডেস্ক রিপোর্ট  |    923

সাংবাদিক মানুষের কাছে পৌছে দেয় সংবাদ । নির্ভিক একজন সাংবাদিক অখিল পোদ্দার। একুশে টেলিভিশনের অপরাধ বিষয়ক বিশেষ প্রতিনিধি অখিল পোদ্দারকে হাতকড়া পরিয়ে নির্মম নির্যাতনের পর পাঁচদিন পেরুলেও মামলা নেয়নি পুলিশ। অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলেও পুলিশের সেই এএসআই আবুল কালাম আজাদ সন্ত্রাসী সহযোগে গতকাল শুক্রবার অখিল পোদ্দারের বাড়িতে গিয়ে নির্যাতনের বিষয়ে কোন আইনি পদক্ষেপ না নেওয়ার জন্য হুমকি-ধম্কি দিয়ে এসেছে।

গত ২৬ আগষ্ট রাত সাড়ে আটটার দিকে কুষ্টিয়া শহর থেকে মোটরসাইকেলে নিজ বাড়ি খোকসায় যাচ্ছিলেন। পথিমধ্যে কুমারখালীর বাটিকামারি মোড়ে পুলিশ তাদের গতিরোধ করে। এসময় তারা নিজেদের সাংবাদিক বলে পরিচয় দিলেও কর্তব্যরত এএসআই আবুল কালাম আজাদ সাংবাদিক সম্পর্কে আপত্তিকর মন্তব্য করেন। তার কথার প্রতিবাদ করলে আবুল কালাম সাংবাদিক অখিল পোদ্দারকে বলেন, ‘শালা, ভাবছিস  সাংবাদিক পরিচয় দিয়ে পার পেয়ে যাবি? এখন তোদেরকে ধরার নতুন আইন হয়েছে, আমাদের রাস্তা ক্লিয়ার।’ এরপর আজাদের নেতৃত্বে পুলিশের দলটি তাদের দু’জনকে হাতকড়া পড়িয়ে এলোপাতাড়ি পিটাতে থাকে। এসময় তাঁদের মোবাইল ভেঙে ফেলা হয় এবং তাঁদের তথ্য ও প্রযুক্তি আইনে মামলার দেয়ার উদ্দেশ্যে দাগী আসামীদের মত কুমারখালী থানায় হাজির করা হয়।
সংবাদ পেয়ে কুষ্টিয়া, রাজবাড়ী সহ আশেপাশের জেলা ও উপজেলার শতাধিক সংবাদকর্মী কুমারখালী থানা ঘেরাও করে দোষী পুলিশ কর্মকর্তাকে গ্রেফতার ও চাকুরিচ্যুতির দাবী জানায়।

এব্যাপারে কুমারখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফর রহমান কুষ্টিয়ার ডিসি, এসপি এবং এএসপি’র উপস্থিতিতে সাংবাদিকদের কাছে দু’হাত জোড় করে ক্ষমা চেয়ে দোষী পুলিশের সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেও, অদ্যবধি উক্ত থানায় কোন মামলা গ্রহন করেনি।
এদিকে সাংবাদিক অখিল পোদ্দারের ওপর নারকীয় হামলার প্রতিবাদে গত বৃহস্পতিবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্রাব) এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে, যেখানে ক্রাব ছাড়া ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ একাত্বতা ঘোষণা করেন। ক্রাব নেতৃবৃন্দ দায়ী পুলিশ সদস্যদের বিচারে দাবী জানিয়ে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দেন। অন্যথায় রবিবার জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় বিক্ষোভ সমাবেশের ডাক দেয় সংগঠনটি।
এদিকে কুষ্টিয়ায় প্রাথমিক চিকিৎসার পরে আহত সাংবাদিক অখিল পোদ্দার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চক্ষু বিভাগে ভর্তি করা হয়েছে। কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন যে, নির্যাতনের ফলে তার ডান চোখ ও মাথায় গুরুতর আঘাতের ফলে তাকে আরও কয়েকদিন গভীর পর্যবেক্ষণের রাখতে হবে।

সংশ্লিষ্ট খবর