ট্রয়ের সুন্দরী হেলেন এবার কান মাতালেন

  ২৮, মে ২০১৭  |    হলিউড  |    118

ডায়েন ক্রুজার

২০০৪ সালে মুক্তি পাওয়া হলিউডের ছবি ‘ট্রয়’ তাকে দুনিয়াজোড়া খ্যাতি এনে দিয়েছিলো। এরপর থেকে লাস্যময়ী অভিনেত্রী ডায়েন ক্রুজারকে দর্শকরা বেশি চেনে ট্রয় নগরীর সুন্দরী হেলেন হিসেবে। সেই হেলেন এবার হাজির হলেন রূপের মুগ্ধতা ছড়িয়ে। মাতিয়ে গেলেন কান উৎসব। তিনি এসেছিলেন তার নতুন ছবি ‘ইন দ্য ফেড’ নিয়ে। বিশ্বজুড়ে এখন সন্ত্রাসী কার্যকলাপে ক্ষতিগ্রস্ত হচ্ছেন অসংখ্য মানুষ। তাদেরই একজন ক্যাৎজা। বোমা হামলায় স্বামী ও সন্তান নিহত হওয়ায় তার জীবন থমকে গেছে। শোক আর অবিচারের রেশ কাটিয়ে প্রতিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে সে।

তুর্কি ও জার্মান পরিচালক ফাতি আকিনের ‘ইন দ্য ফেড’ ছবির গল্প এমনই। এতে ক্যাৎজা চরিত্রে অভিনয় করেছেন জার্মান অভিনেত্রী ডায়েন ক্রুজার। গতকাল শুক্রবার (২৬ মে) সকাল ১১টায় ছবির কলাকুশলীদের নিয়ে তিনি এসেছিলেন পালে দো ফেস্টিভ্যাল ভবনের সংবাদ সম্মেলন কক্ষে।

এদিন কান উৎসবের ৭০তম আসরে সকাল সাড়ে ৮টায় গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়। একই স্থানে দুপুর সাড়ে ১১টায় ও রাত ১০টায় ছিল এর প্রদর্শনী। এছাড়া সাল দুবুসিতে সকাল সাড়ে ৮টায় প্রদর্শিত হয়েছে ছবিটি। ছবিটিতে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে ক্রুজার সাংবাদিকদের বলেন, ক্যারিয়ারে এখন পর্যন্ত সবেচেয় আবেগপ্রবণ, কঠিন, শারীরিকভাবে চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করেছি এ ছবির মাধ্যমে।

তিনি আরও বলেন, জার্মানিতে সাম্প্রতিক বছরগুলোতে নব্য-নাৎসী কর্মকাণ্ড ঘটেছে। তবে সন্ত্রাসবাদ এখন বৈশ্বিক বিষয়। তাই নিজের দেশের একটি ঘটনা বলে সারাবিশ্বের চিত্র উপস্থাপন করতে চেয়েছি। প্রসঙ্গত, ২০১২ সালে কান উৎসবে প্রতিযোগিতা বিভাগের বিচারকদের প্যানেলে ছিলেন ডায়েন ক্রুজার। এবার প্রতিযোগিতা বিভাগে আছে ৪০ বছর বয়সী এই তারকার নিজেরই ছবি।

সংশ্লিষ্ট খবর

বার্ডম্যানই পেলো অস্কার

  ২৩, ফেব্রু ২০১৫  |    793

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৮ ’ আসছে

  ২৪, এপ্রি ২০১৫  |    776

বাবা স্ট্যালোনের হার!

  ১৯, এপ্রি ২০১৫  |    734