বাংলা চলচ্চিত্রের নতুন মুখ খলনায়ক শেখ রহিম

  ২১, ফেব্রু ২০১৫  |    Online Desk, বাংলা চলচ্চিত্র  |    1453

আমাদের দেশে প্রাতিষ্ঠানিক অভিনয় শেখার তেমন কোন প্রতিষ্ঠান নেই বলেই চলে। তাই ম কেই এ দেশে অভিনয় শেখার সব চেয়ে বড় মাধ্যম হিসেবে দেখা হয়। আর সেই মাধ্যম থেকেই নাটক, টিভি নাটক ও চলচ্চিত্রে উঠে এসেছে বাঘা বাঘা সব অভিনয় শিল্পীরা। সে দিক দিয়ে সিরাজগঞ্জ জেলার সাংকৃতিক কর্মী এবং প্রতিভান অভিনেতা রহিম শেখ ছোট বেলা থেকেই শহরের রাজপথে প্রান্তরে থেকে অভিনয় শেখার নেশায় আজ ঢাকায়। এরি মধ্যে কাজ করেছেন হৃদয় আহমেদের নাটক ‘পিপাষিত মন’ ধারাবাহিক নাটক ‘নদীরওপাড় আকাশ’ হাসির নাটক ‘সাইকেল চোর’ এছাড়া প্রস্ততির পথে রয়েছে আরো কিছু কাজ ।
রহিম শেখ এর ইচেছ ভালো কাজ করার সকলের দোয়া নিয়ে এগিয়ে যেতে চায় মিডিয়া জগতে। রহিম শেখ কয়েকটি টেলিভিশনের কাজ করে আসার পর খ্যাতিমান চিত্রপরিচালক চাষী নজরুল ইসলামের চলচ্চিত্র ‘অন্তরঙ্গ’ ‘ভুল যদি হয়’ নিজেকে নতুন করে তৈরী করার সুযোগ পান। বিজ্ঞাপচিত্র কাজ করেছে রহিম শেখ বেশকটি তবে তার ই”েচ্ছ চলচ্চিত্র ও টিভি মিডিয়াতে কাজ করার। রানা হোসেন পরিচালিত পূর্ণ্যদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অগ্রদূত’ দেখা যাবে তাকে প্রধান একটি খল চরিত্রে। ‘অগ্রদূত’ চলচ্চিত্রের গল্প সর্ম্পকে রহিম শেখ বলেন গল্পে দেখা যাবে নায়িকার (মুক্তা) সাথে সিআইডি (শৌভন) এর ভালোবাসার শর্ম্পক তাছাড়া সব সময় নায়িকা কবিতা পড়েন এমন একটি বিশেষ চরিত্র হচ্ছে (মুক্তা)। মুক্তাদের বাড়ীর কাজের মেয়ে (২য় নায়িকা) রুনা হিন্দি সিনেমা দেখে এবং সেই ভাষা বলে তার সাথে দোকানদার (মফিজ) দর্শক দারুণ ভাবে নেবে ও আনন্দ পাবে বলে মনে করি।
স্কুল ছ্ুঁটির ফাঁকে চারজন কিশোর নতুন কিছু জানান নেশায় বাড়ি থেকে হঠাৎ একদিন বের হয়ে যায়। তখন গিয়ে ওঠে দূর শর্ম্পকের বল্টু মামার বাড়িতে, মামা মজার প্রকৃতির মানুষ, গাছ গবেষক। গাছের কাছে দাঁড়িয়ে কথা বলে এটাই তার শখ-ইচ্ছে। চার কিশোরে বাবা/মা চিন্তিত কয়েক দিন হয়ে গেলে তাদের সন্তান বাড়ি ফেরছে না। বল্টু মামার বাড়িতে বসে হঠাৎ চার কিশোর সিন্ধান্ত নেয় ত্রিুকেট খেলবে তখনি পেয়ে যায় ৪০০ বছরের পুরনো কিছু রূপ মুদ্রা তখন দুুই চোরের সাথে তাদের পরিচয় হয়।
শহরের ভিবিন্ন এলাকার শিশু নিখোঁজ,শহর হয়ে ওঠে অবরুদ্ধ। সংবাদকর্মী অধরা সংবাদের সন্ধানে ছুঁটে তখনি (৩য় নায়িকা) সেখান থেকে সাংবাদিক অধরা ও সিআইডি অমিতের ভালোবাসা তৈরী হয়। অধরা শিশুপাচার রির্পোট করে তাঁর অনলাইন টিভিতে প্রচার করার কারণে গডফাদার করিম বক্সসের লোক করেন  খুন করেন পরিবারের সদস্য এবং অধরাকে উঠিয়ে নিয়ে যায় (তখন আমরা  সিআইডি উদ্ধার করে নিয়ে আসি)। অন্য দিগে (মুক্তা) সাহায্য চায় তার ছোট ভাই মানিককে খুঁজে দিতে সিআইডি অফিসার শৌভনকে। সিআইডি দল তখন খুঁজাখুঁজি করে কিশোরকে তখনি দেখা হয়ে যায় এই শহরের কিছু শিশু পাচারকারী এবং গডফাদার করিম বক্স এর সাথে। নানা ঘটনার মধ্য দিয়ে এগিয়ে যাবে ‘অগ্রদূত’এর গল্প। ইতোমধ্যে চার কিশোর, শিশুপাচারকারী এবং সিআইডিদের দিয়েই শুট্যিং হয়েছে এফডিসি, তেজগাঁও রেলষ্টশন, কাওরানবাজার, রামপুরা এবং হাতিরঝিলের বিভিন্ন স্থানে একটি মায়ের গানের শুট্যিং শেষ হয়েছে। ‘অগ্রদূত’ অভিনয় শিল্পীরা হলেন: নবাগত রিসাম, অঞ্জলী, শাকিল, প্রিয়া, প্রিন্স সিকদার, তমা, মৌমিতা, মুকুল তালুকদার, সানি, রহিম শেখ, খালেদা আক্তার কল্পনা, সিরাজ হায়দার, ডা: এজাজ, রাজেশ চৌধুরী, মামুন, শাহ্ আলম, মজিবর, কাজী  মো: আবদুল হক মিঠু, রেহানা জলি, আলী রাজ, মেরী, মশিউর রহমান, জুয়েল, রনি এবং অতিথিশিল্পী থাকছেন খ্যাতিমান অভিনেতা আহমেদ শরীফ। শিশুশিল্পী: হৃদয় খান, বুবান, পাপান, মৃদুল। প্রযোজনা ও পরিবশনা করছেন: মৃত্তিকা প্রোডাকশন। ‘অগ্রদূত’ এর গান  গেয়েছেন : সূচনা, ওসমান রানা, আশরাফ রনজন, নোলক বাবু, বৃষ্টি। এছাড়া খ্যাতিমান গুণি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। গান লিখেছেন: মো: নাজিম, ডা: মো: ইসমাইল। সুর করছেন: হৃদয় খাঁন, আশরাফ রনজন। প্রধান সহকারী পরিচালক হিসেবে থাকছে: আরিফুজ্জামান নিপু। সহকারী পরিচালক: আবুল কালাম জিলকদখান, জাকির খান। নৃত্যপরিচালনা: ডিএস টুকু, দোলন ইমাম। ফাইট পরিচালনা: চায়নিজ/ইউসুফ। রুপসজ্জা: দুলাল/সুমন/ফয়সাল। রহিম শেখ মিডিয়াতে আসার প্রেরণা পেয়েছে সানী ও পরিচালক তারেক সিকদার। হাতে রয়েছে চলচ্চিত্র ‘সীমাবদ্ধ জীবন’ তিনি সকলের কাছে দোয়া চান ভালো কাজ করার জন্য।

সংশ্লিষ্ট খবর

আসামি ধরতে গিয়ে আহত পুলিশ

  ২৮, আগ ২০১৫  |    824

সানি লিওনের সঙ্গে ডেটিং যেমন ছিল

  ১৮, ফেব্রু ২০১৫  |    778